রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ 'নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়' || জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৪

 

রাজশাহী বিভাগীয় পর্যায়ে বিদ্যালয় ক্যাটেগরিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা, রাজশাহী অঞ্চলের ওয়েবসাইটে প্রকাশিত, জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি -২০২৪-এর আহ্বায়ক ও রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহম্মদ হুমায়ুন কবীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই ফলাফল পাওয়া যায়।

বিদ্যালয়ের ফলাফল, পাসকৃত শিক্ষার্থী সংখ্যা, মোট শিক্ষার্থী সংখ্যা, শিক্ষক ও শিক্ষার্থী অনুপাত, শিক্ষকগণের শিক্ষাগত যোগ্যতা, ভৌত অবকাঠামোগত সুবিধা, প্রশাসনিক ও আর্থিক শৃঙখলা, জাতীয় দিবসসমূহ উদযাপন, সুপেয় পানি ও স্যাটিনেশনের ব্যবস্থা, গ্রন্থাগার, বিজ্ঞানাগার, পঠন পাঠনের নিয়মানুবর্তিতা সহ খেলাধুলা ও সহপাঠক্রম ব্যবস্থা, শিক্ষার পরিবেশ, মাল্টিমিডিয়া ক্লাসরুম বা কম্পিউটার ল্যাব, স্কাউট/গার্ল গাইডস/রোভার/বিএনসিসি/ক্লাব কার্যক্রম/যুব ক্রিসেন্ট ইত্যাদির কার্যক্রম এবং ইনোভেশন -এই ১৬ টি বিষয়ের মূল্যায়নে রাজশাহী বিভাগের ৮টি জেলার সকল উচ্চ বিদ্যালয়কে পেছনে ফেলে নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয় শ্রেষ্ঠত্বের স্থান দখল করে নিয়েছে।

সোমবার বিকেলে রাজশাহীতে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ডক্টর দেওয়ান মোহাম্মদ হুমায়ুন কবির এর থেকে শ্রেষ্ঠ বিদ্যালয়ের পুরস্কার গ্রহণ করেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মার্শাল।

উল্লেখ্য, এর আগে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হিসেবে বিজয়ী হয় প্রতিষ্ঠানটি।

বিদ্যালয় ক্যাটেগরিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় নামোশংকরবাটী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আসলাম কবীর জানান, "এই সফলতার পেছনে রয়েছেন বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, ম্যানেজিং কমিটি, এলাকার সূধীজন, শিক্ষা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। শুরু থেকেই তাদের সার্বিক সহযোগীতা পেয়েছি। শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় আমরা গর্বিত। ভবিষ্যতে বিদ্যালয়কে পরিপূর্ণ রুপ দিয়ে মডেল হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।"

উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্যায়ে সাফল্যের পর জাতীয় পর্যায়ে যেন নির্বাচিত হতে পারেন এজন্য সকলের কাছে দোয়া ও সহযোগীতা চান তিনি।


----------------------
-আবুল হাসনাত পরশ
Post a Comment (0)
Previous Post Next Post