ক্যাব উদ্যোক্তা পুরস্কার প্রদান করলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ

 


চাঁপাইনবাবগঞ্জের অন্যতম অনলাইন বিজনেস লার্নিং এবং নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম 'চাঁপাইনবাবগঞ্জ অ্যাসোসিয়েশন অব বিজনেস' ক্যাব-এর সেরা উদ্যোক্তা এবং রাইটিং কোর্স সম্পন্নকারীদের মাঝে পুরস্কার প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 

আজ ১৭ ফেব্রুয়ারি,  শনিবার দুপুরে শহরের সুইট এন্ড স্পাইসি ক্যাফেতে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে অ্যাওয়ার্ড ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. মো. মোজাহারুল ইসলাম (তরু) এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক মো: শাহ আলম।

২০২৩ সালে চাঁপাইনবাবগঞ্জের সেরা উদ্যোক্তা নির্বাচিত হয়েছেন চাঁপাই রকমারী পণ্যের স্বত্বাধিকারী মোসাঃ আঞ্জুয়ারা খাতুন। এর আগে ক্যাব ফেসবুক গ্রুপে সেরা উদ্যোক্তা অ্যাওয়ার্ড এর জন্য উপযুক্ত প্রার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করা হয়। এর প্রেক্ষিতে এই বছরের শুরুতে নির্বাচিত উদ্যোক্তার নাম ঘোষণা করা হয়। আঞ্জুয়ারা খাতুন শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়ন থেকে ঐতিহ্যবাহী দড়ির খাটলা এবং দড়ির মাইচ্যা নিয়ে কাজ করছেন। নানা উত্থান পতনের মধ্য দিয়ে এগিয়ে গেছেন স্বমহিমায়। এখন নিজে স্বাবলম্বী হয়ে নিজস্ব কারখানার মাধ্যমে কিছু মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। তার তৈরি পণ্য এখন এফ কমার্স(ফেসবুক)-এর মাধ্যমে সারাদেশে পৌঁছে যাচ্ছে এবং সমাদৃত হচ্ছে।

একই দিনে অনুষ্ঠানে ক্যাব কন্টেন্ট রাইটিং কোর্স সফলভাবে সম্পন্নকারী সারমিন আফরোজ, আয়েশা সিদ্দীকা মৌসুমী ও মৌসুমি খাতুনকেও সার্টিফিকেট প্রদান করা হয়। 

দেশীয় ঐতিহ্য রক্ষায় নেটওয়ার্কিং ও লার্নিং গ্রুপ ক্যাবের পাশে থাকবেন বলে আশ্বস্ত করেছেন  ড. মোজাহারুল ইসলাম (তরু)। এর আগে অধ্যক্ষ মহোদয়কে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয়া হয়। শেষে ক্যাবের পক্ষ থেকে আয়োজিত বিশেষ  ভোজে সকলে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠান পরিচালনাকারী সুইট এন্ড স্পাইসি ক্যাফের স্বত্বাধিকারী প্রজ্ঞা লিজা জানান, "এই ধরনের অ্যাওয়ার্ড একদিকে যেমন উদ্যোক্তাদের কাজের স্বীকৃতি দিচ্ছে, তেমনি অন্য উদ্যোক্তাদের মাঝেও অনুপ্রেরণা ছড়াচ্ছে"। 

ক্যাব অ্যাওয়ার্ড গিভিং সেরেমনিতে ফটোগ্রাফি পার্টনার হিসেবে ছিলেন 'ওয়েডিং ইমেজ বাই সম্রাট'। 

Post a Comment (0)
Previous Post Next Post